২ ভাইস চেয়ারম্যানের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: ফখরুল

ঢাকা: দলীয় দুই ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমদ ও শওকত মাহমুদকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করার পর তাদের বিষয়ে আর কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মহাসচিব বলেন, ‘আমাদের ভাইস চেয়ারম্যান সবাই দলে আছেন।

কোথাও কোনো সমস্যা হয়নি। সেই ধরনের কোনো পরিস্থিতি এখন পর্যন্ত তৈরি হয়নি, সেই ধরনের কোনো পরিবেশ তৈরি হয়নি। বিএনপি এখনও অত্যন্ত সুসংগঠিত আছে। একটা কথা আপনাদের মনে রাখতে হবে বিএনপি একটা বৃহত দল। এই ধরনের উদারপন্থি, গণতান্ত্রিক রাজনৈতিক দলে ছোট-খাটো দুই-একটা ঘটনা কোনো ঘটনাই নয়। এটাকে এত বড় করে যারা দেখছেন তারা আমার মনে হয় ঠিকভাবে দেখছেন না’।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমার খুব দুঃখ হয়, যখন দেখি আওয়ামী লীগের নেতারা বলছেন যে, বিএনপির মধ্যে গণতন্ত্র নেই, তার (হাফিজ উদ্দিন আহমদ ও শওকত মাহমুদ শোকজ) প্রমাণ। ভুতের মুখে রাম রাম। আপনারা (আওয়ামী লীগ) দেশের গণতন্ত্রই খেয়ে ফেলেছেন, মানুষের অধিকারগুলো খেয়ে ফেলেছেন। আর আপনারা অন্যের গণতন্ত্র দেখে বেড়াচ্ছেন। বিএনপির মধ্যে গণতন্ত্র আছে বলেই তো বিএনপি সুদৃঢ়ভাবে ঐক্যবদ্ধ আছে’।

৪২ জন বিশিষ্ট ব্যক্তিকে সাধুবাদ জানিয়ে ফখরুল বলেন, আমরা ৪২ জন বিশিষ্ট নাগরিককে আন্তরিকভাবে ধন্যবাদ ও কতৃজ্ঞতা জানাতে চাই যে, এত দিন পরে তারা জনগণের যে মূলকথা সেটা নিয়ে কথা বলেছেন। তাদের যে দায়িত্ব সেই দায়িত্ব তারা পালন করেছেন। আমি মনে করি, এটাকে সব বুদ্ধিজীবীদের সমর্থন করা উচিত। ইটস নট ফর বিএনপি, নট ফর পলিটিক্যাল পার্টি। এটা দেশের জন্য, জাতির জন্য প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *