কাজিরবাজারে স্বাস্থ্যকর্মীর ভূল চিকিৎসায় গর্ভবতী মহিলার মৃত্যুর অভিযোগ, থানায় মামলা দায়ের

স্টাফ রিপোর্ট:: সিলেট নগরীর কাজিরবাজারে এক স্বাস্থ্যকর্মীর ভূল চিকিৎসায় গর্ভবতী মহিলার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল ১৮ মে টিকা ও ইনজেকশন নেয়ার পর আজ ১৯ মে রোববার সকালে রোকসানা বেগম(৩৫) নামের এই গর্ভবতী মহিলা নগরীর কাজিরবাজারে অবস্থিত পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় পুরো সিলেট জুড়ে তোলপাড় চলছে। এদিকে রোকসানা বেগমের মৃত্যুর ঘটনায় তার স্বামী মাহমদ আলী কোতয়ালী মডেল থানায় স্বাস্থ্যকর্মী সুমাইয়া ইসলাম ও রেখা বেগমকে আসামী করে মামলা দায়ের করেছেন।

এজাহার সূত্রে জানা যায়, নগরীর উপশহরস্থ স্র্যাক মা ও শিশু ক্লিনিকের সূর্য্যের হাসি কর্মসূচীতে কর্মরত মাঠকর্মী সুমাইয়া ইসলাম তার আরেক সহযোগীকে সাথে নিয়ে গত ১৮ মে দুপুরে নগরীর কাজিরবাজার এলাকার ৭২/১ নং বাসার বাসিন্দা মাহমদ আলীর স্ত্রী গর্ভবতী মহিলা রোকসানা বেগমকে টিকা প্রদান করেন। টিকা দেয়ার কিছুক্ষণ পর রোকসানাকে তিনি আবার আরেকটি ইনজেকশন পুষ করেন। টিকা ও ইনজেকশন গ্রহণের পর ঐ দিন বিকেল থেকে কিছুটা অসুস্থ্য হয়ে পড়েন রোকসানা। দিনশেষে গভীর রাতে রোকসানা মারাত্বক অসুস্থ্য হয়ে পড়েন।

সাথে সাথে তাকে বাসার কাছে অবস্থিত পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন অর্থাৎ আজ ১৯ মে রোববার সকাল ১০ টা ১৫ মিনিটে তিনি মারা যান। এদিকে গর্ভবতী নারী রোকসানার মৃত্যুর ঘটনায় তার স্বামী আজ রাত ৮ টায় কোতয়ালী মডেল থানায় স্বাস্থ্যকর্মী সুমাইয়া ইসলাম ও সুমাইয়ার সহযোগী রেখা বেগমকে আসামী করে মামলা দায়ের করেছেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নিহার দাস জানান, রোকসানার মৃত্যুর জন্য স্বাস্থ্যকর্মী সুমাইয়া ইসলাম ও রেখা বেগমকে দায়ী করেছেন তার স্বামী মাহমদ আলী। আমরা আসামীদের গ্রেফতারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *